আজ - শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ ইং | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
সর্বশেষ: 

শিক্ষা এর সকল সংবাদ 

  • ওজনে যারা কম দেয় তাদের জন্য ধ্বংস নির্ধারিত

    মুফতি এনায়েতুল্লাহ
    ওজনে কারচুপি বা ফাঁকি দিলে সর্বোচ্চ এক বছরের জেল এবং এক লাখ টাকার জরিমানার বিধান অন্তর্ভুক্ত করে ‘ওজন ও পরিমাপ আইন- ২০১৭’-এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
    সোমবার (১৩ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল

  • বিয়ের অনুষ্ঠান দাওয়াত আপ্যায়ন ও রীতিপ্রথা প্রসঙ্গে ইসলাম

    কাজী আবুল কালাম সিদ্দীক
    বিয়ের অনুষ্ঠানে আপনাকে দাওয়াত দেওয়া হলে আপনি তাতে অংশ নেবেন। যদি এ ধরনের অনুষ্ঠানে হারাম কিছু না থাকে তবে সেই দাওয়াত গ্রহণ করা সুন্নত। কেননা ইসলামের স্বীকৃতি মতে বিয়ে একটি ইবাদত ও আনুগত্যের স্মারক।
    ইসলামি স্কলাররা বলেছেন, মসজিদে আকদ করা মুস্তাহাব। হজরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম

  • হারাম সম্পদের পরিণতি ও তার প্রতিকার

    মুহাম্মদ মনজুর হোসেন খান
    আবু লুবাবা নিজেও স্বীকার করেন যে, আমি কাজটি করার সঙ্গে সঙ্গেই বুঝতে পারলাম যে, আমি খিয়ানত করে ফেলেছি। এরপর আবু লুবাবা মসজিদে নববীর একটি খুঁটির সাথে নিজেকে ছয়দিন যাবত বেঁধে রাখেন এবং তাঁর তাওবা কবুল হবার ঘোষণা আসার পরই নিজেকে মুক্ত করেন।
    ইবনে মাসউদ রা. বলেন,

  • প্রাথমিকের ২১ হাজার প্রধান শিক্ষক পদে নিয়োগ শুরু

    নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক বিদ্যালয়গুলোতে খালি থাকা ২১ হাজার প্রধান শিক্ষকের পদে নিয়োগ শুরু হয়েছে।
    গতকাল মঙ্গলবার রাজধানীতে ৮৭ জন সহকারী প্রধান শিক্ষককে চলতি দায়িত্ব দেয়ার মাধ্যমে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হলো। গতকাল দুপুরে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের এসব কথা জানান।
    মন্ত্রী বলেন, খালি থাকা ২১

  • কওমি মাদরাসার দাওরায়ে হাদীসের পরীক্ষা শুরু

    নিজস্ব প্রতিবেদক : গতকাল থেকে শুরু হয়েছে  “আল-হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ” এর অধীনে ও তত্ত্বাবধানে নিবন্ধিত কওমি মাদরাসাগুলোর দাওরায়ে হাদীসের (মাস্টার্স সমমান) পরীক্ষা এবং তা ২৫ মে পর্যন্ত চলবে। পরীক্ষা গ্রহণের সুবিধার্থে সারা দেশকে ২৯টি জোনে বিভক্ত করা হয়ছে। মোট ২১৮ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার